আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে 2024

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি আমাদের ওয়েবসাইটে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেব আজকে স্বর্ণের দাম কত বাংলাদেশে বন্ধুরা আজকে আমি আপনাদের জানিয়ে দেবো বর্তমান বাংলাদেশে বাংলাদেশ জুয়েলারি সমিতি অর্থাৎ বাজাজ নির্ধারিত ২২ ক্যারেট ২১ ক্যারেট ১৮ ক্যারেট ও পুরাতন গহনা সোনার মূল্য প্রতি গ্রামে কত টাকা নির্ধারিত হয়েছে তা আপনাদের সাথে শেয়ার করব।

তো বন্ধুরা আপনাদের অনুরোধ করছি বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য কত চলছে তা জানার জন্য আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন এখানে আমি আপনাদের বিস্তারিত তথ্য জানিয়ে দিয়েছি।

আজকের স্বর্ণের দাম বাংলাদেশে

ক্যারেটবাজুস সোনার দাম
22 ক্যারেট 8570 টাকা
21 ক্যারেট8180 টাকা
18 ক্যারেট7010 টাকা
পুরাতন5840 টাকা
স্বর্ণের বর্তমান দাম ২০২৩ বাংলাদেশ
WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Instagram Group Join Now

বন্ধুরা আশা করি আপনারা বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য কত চলছে বাংলাদেশ জুয়েলারি সমিতি অর্থাৎ বাজুস নির্ধারিত প্রতি গ্রামে তা জানতে পেরেছেন। বন্ধুরা আমাদের দেয়া তথ্যটি ভালো লাগলে আপনাদের কাছে অনুরোধ করব এই পোস্টটি শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবের সাথে যাতে তারাও বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্য কত টাকা চলছে তা জানতে পারে।

প্রচুর অসাধু ব্যবসায়ী ক্রেতাদের সঠিক মূল্য না দিয়ে বেশি মূল্যে গহনা বিক্রি করে তাই বন্ধুরা আপনারা যদি বর্তমান বাংলাদেশের স্বর্ণের গহনা কিনতে চান তাহলে অবশ্যই আপনাদের বাংলাদেশ জুয়েলারি সমিতি বা বাজুস নির্ধারিত স্বর্ণের মূল্য কত তা জেনে নেয়া উচিত।

বন্ধুরা আপনারা আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করুন এখানে আমি আপনাদের বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য এবং বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেট এর সাথে সাথে বর্তমান বাজারদরের সঠিক তথ্য দেয়া হয়ে থাকে তাই বন্ধুরা আপনারা বেশি দেরি না করে যে কোন জিনিসের বর্তমান মূল্য এবং স্বর্ণের মূল্য জানার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখে নেবেন।

বন্ধুরা আপনারা যদি আজকের বিভিন্ন দেশের স্বর্ণের লাইভ আপডেট জানতে চান তাহলে বন্ধুরা আপনাদের অনুরোধ করছি আপনারা নিচে দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিতে পারেন প্রথমে আমি আপনাদের বাংলাদেশ স্বর্ণের মূল্য কত তার লিংক দেওয়া আছে নিচে নিচে দেওয়া বাংলাদেশের স্বর্ণের মূল্য কত তা দেখে নেবেন।

ভরি২২ ক্যারেট এক ভরি
পুরাতনচার আনা সোনার দাম
২২ ক্যারেটএক আনা সোনার দাম
দুই আনা২১ ক্যারেট সোনার দাম
১ রতিবাংলাদেশ স্বর্ণের দাম
বাজুস৫২.৫ তোলা রুপা
২৪ ক্যারেটএক ভরি রুপার দাম
আজকের বাংলাদেশ স্বর্ণের মূল্য

বন্ধুরা এবারে আমি আপনাদের অন্যান্য দেশের স্বর্ণের মূল্য কত তার লিংক নিচে দিয়ে দিচ্ছি আপনারা যদি অন্যান্য দেশের স্বর্ণের আজকের লাইভ আপডেট জানতে চান নিচে দেওয়া লিংকে ক্লিক করে দেখে নিন।

বর্তমান পত্রিকাসৌদি ১ ভরি
দুবাই স্বর্ণের মূল্যকাতার সোনার দাম
বাহরাইন সোনার দামসৌদি স্বর্ণের মূল্য
অন্যান্য দেশের স্বর্ণের মূল্য

বন্ধুরা আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনারা সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন এবং প্রতিদিন বর্তমান বাংলাদেশের স্বর্ণের মূল্যের আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সাথে সদা সর্বদা যুক্ত থাকবেন।

বাংলাদেশ জুয়েলারি সোমিটি সোনার দাম সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

বাংলাদেশ জুয়েলারি সমিতি (বিজেএস) কী?

বাংলাদেশ জুয়েলারি সমিতি (বিজেএস) বাংলাদেশের জুয়েলার্সের একটি সমিতি বা সংগঠন। এটি স্বর্ণের মূল্য নির্ধারণ সহ গহনা শিল্পের বিভিন্ন দিক নিয়ন্ত্রণ এবং মানককরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

কিভাবে BJS দ্বারা স্বর্ণের দাম নির্ধারণ করা হয়?

BJS সরাসরি সোনার দাম নির্ধারণ করে না। পরিবর্তে, এটি তার সোনার দাম নির্ধারণের জন্য আন্তর্জাতিক বাজারের হার অনুসরণ করে। এই হারগুলি সরবরাহ এবং চাহিদা, ভূ-রাজনৈতিক ঘটনা এবং অর্থনৈতিক অবস্থা সহ বৈশ্বিক কারণগুলির দ্বারা প্রভাবিত হয়।

BJS সোনার দাম কি আন্তর্জাতিক সোনার দাম থেকে আলাদা?

BJS সোনার দাম সাধারণত আন্তর্জাতিক হার দ্বারা প্রভাবিত হয়, তবে স্থানীয় কারণ, কর এবং আমদানি শুল্কের কারণে তাদের সামান্য তারতম্য থাকতে পারে। সবচেয়ে সঠিক স্থানীয় দামের জন্য BJS-এর সাথে চেক করা অপরিহার্য।

আমি বর্তমান BJS সোনার দাম কোথায় পেতে পারি?

আপনি সাধারণত BJS সোনার দাম তাদের অফিসিয়াল ওয়েবসাইট, ভৌত BJS আউটলেটে বা BJS-এর সদস্য বিশ্বস্ত জুয়েলারি স্টোরের মাধ্যমে খুঁজে পেতে পারেন।

BJS সোনার দামে কি মেকিং চার্জ এবং ট্যাক্স অন্তর্ভুক্ত থাকে?

BJS স্বর্ণের দাম সাধারণত স্বর্ণের ভিত্তি মূল্যের প্রতিনিধিত্ব করে। মেকিং চার্জ, ট্যাক্স এবং অন্যান্য ফি হল অতিরিক্ত খরচ যা আপনি গয়না কেনার সময় চূড়ান্ত মূল্যে যোগ করা হয়। কেনাকাটা করার সময় এই অতিরিক্ত চার্জ সম্পর্কে অনুসন্ধান করা অপরিহার্য।

BJS স্বর্ণের দাম কত ঘন ঘন পরিবর্তিত হয়?

আন্তর্জাতিক সোনার বাজারে পরিবর্তনগুলি প্রতিফলিত করতে BJS সোনার দাম ঘন ঘন, কখনও কখনও দিনে একাধিকবার পরিবর্তিত হতে পারে। আপনি যদি ক্রয় করার পরিকল্পনা করছেন তবে নিয়মিত আপডেটগুলি পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়।

BJS দ্বারা বিক্রি করা স্বর্ণের মান কি?

BJS সাধারণত হলমার্কযুক্ত সোনা বিক্রি করে, যার মানে এটি পরীক্ষা করা হয়েছে এবং এর বিশুদ্ধতার জন্য প্রত্যয়িত হয়েছে। সাধারণ বিশুদ্ধতার মধ্যে রয়েছে 22K, 18K, এবং 14K সোনা। আপনি কেনাকাটা করার আগে সোনার বিশুদ্ধতা সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন।

আমি কি BJS এর ​​সাথে সোনার দাম নিয়ে আলোচনা করতে পারি?

BJS-এর সাথে সোনার দামের আলোচনা সীমিত হতে পারে, কারণ তাদের হার প্রায়শই আন্তর্জাতিক বাজার মূল্যের উপর ভিত্তি করে। যাইহোক, আপনি গয়না কেনার সময় চার্জ এবং অন্যান্য ফি নিয়ে আলোচনা করতে পারেন।

BJS থেকে সোনা কেনার কোন সুবিধা আছে কি?

BJS থেকে সোনা কেনা শিল্পের মান মেনে চলার কারণে বিশুদ্ধতা এবং গুণমানের নিশ্চয়তা দিতে পারে। উপরন্তু, আপনি BJS-এর সাথে যুক্ত স্বনামধন্য জুয়েলার্স থেকে বিভিন্ন ধরনের ডিজাইন এবং গহনা বিকল্প উপভোগ করতে পারেন।

BJS থেকে সোনা কেনা কি নিরাপদ?

হ্যাঁ, যতক্ষণ আপনি অনুমোদিত এবং বিশ্বস্ত সদস্যদের সাথে লেনদেন করেন ততক্ষণ পর্যন্ত BJS থেকে সোনা কেনা সাধারণত নিরাপদ বলে মনে করা হয়। নিশ্চিত করুন যে আপনি আপনার ক্রয়ের জন্য সঠিক চালান এবং নথি পেয়েছেন এবং সোনার বিশুদ্ধতা এবং গুণমান যাচাই করে।

আমি কি আমার সোনা BJS এর ​​কাছে বিক্রি করতে পারি?

BJS সদস্যরা সোনার জন্য বাইব্যাক পরিষেবা অফার করতে পারে, তবে স্বর্ণ বিক্রি করার সময় তাদের নীতি এবং হারের জন্য পৃথক জুয়েলার্সের সাথে চেক করার পরামর্শ দেওয়া হয়।

BJS সোনার দাম কি সরকারী প্রবিধান সাপেক্ষে?

BJS সোনার দাম সরকারী নীতি দ্বারা প্রভাবিত হতে পারে, যেমন আমদানি শুল্ক এবং কর, যা সোনার গহনার চূড়ান্ত মূল্যকে প্রভাবিত করতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top